চালক ছাড়া নিজে নিজেই চলছে ভুতুরে মোটরসাইকেল (ভিডিও)!

393

ঘটনাটা দেখে অনেকেরই চক্ষু ছানাবড়া।

হবেই না বা কেনো। এমন ঘটনা যে কেউ কোনোদিন দেখেনি। কোনো চালক ছাড়াই রাজপথে প্রবল গতিতে এগিয়ে চলেছে একটি মোটরসাইকেল। সিনেমায় এ ধরনের কম্পিউটারের কারসাজির মাধ্যমে এমন অনেক অবিশ্বাস্য ঘটনা দেখানো হয়। তাই বলে বাস্তবেও এমন ঘটনা ঘটতে পারে?

সম্প্রতি এমন অবিশ্বাস্য এক ঘটনাই ঘটেছে ফ্রান্সের পারিসিয়ান সড়কে। এই সড়কের অনেক যাত্রীর চোখে হঠাৎই ধরা পড়েছে, একটি কালো ও ধুসর রঙের মোটরসাইকেল নিজে নিজে সড়ক দাপিয়ে বেড়াচ্ছে। সাইকেলটিতে কোনো চালক বা আরোহী নেই।

বিষ্মিত একজন ড্রাইভার তার বন্ধুকে অনুরোধ করেন, তার মোবাইলফোনে ঘটনাটির ভিডিও ধারণ করতে। এই ভিডিওটি পরবর্তীতে ছড়িয়ে পড়ে।

স্থানীয় কর্তৃপক্ষের ধারণা, এটি মোটেও কোনো অলোকিক বা ভুতুরে ঘটনা নয়। মোটরসাইকেলটিতে নিশ্চয়ই একজন আরোহী ছিলেন। তিনি কোনোভাবে হয়ত সাইকেলটি থেকে পড়ে যান। কিন্তু গতি জড়তার কারণে মোটরসাইকেলটি থেমে যায় নি বা পড়ে যায়নি। এটি নিজে নিজেই অনেক দূর এগিয়ে গেছে।

উল্লেখ, গতি জড়তা হচ্ছে হচ্ছে একটি চলমান বস্তুর সুষম গতিতে সামনের দিকে এগিয়ে চলাল প্রবণতা। অর্থাৎ একটি বস্তু যদি চলমান থাকে, তাহলে সেটি স্বাভাবিকভাবে একই গতিতে সামনের দিকে যেতে যায়।

দ্যা ডেইলি মেইল পত্রিকা ঘটনাটির বিষয়ে স্থানীয় একজন বিশেষজ্ঞের মতামত দিয়ে লিখেছে, হয়ত চালক মোটরসাইকেলটির এক্সেলেটর (যেটি দিয়ে গতি বাড়ানো বা কমানো হয়) যে জায়গায় ধরে রেখেছিলেন, তিনি পড়ে যাওয়ার পরও সেটি সেখানে আটকে ছিল। এমন অবস্থায় একটি গতিশীল মোটরসাইকেল চালক ছাড়াই ৬শ ফুট পর্যন্ত যেতে পারে। কোনো কোনো ক্ষেত্রে এর চেয়ে বেশীও যাওয়া সম্ভব।

বৃটিশ পত্রিকা দ্যান সান ফ্রান্সের পত্রিকা পারিসিয়ানের একটি রিপোর্টের ভিত্তিতে লিখেছে, মোটরসাইকেলটিতে ২০ বছর বয়সী একজন তরুণ ছিল। মোটরসাইকেলটির সঙ্গে অন্য একটি গাড়ির হালকা সংঘর্ষ হলে সে সাইকেল থেকে ছিটকে পড়ে যায়। তখন মোটরসাইকেলটি নিজে নিজেই অনেক দূর চলে যায়। মোটরসাইকেল আরোহী তরুণটি সামান্য আহত হয়। তাকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

দ্যা ডেইলি মেইল ও দ্যা সান পত্রিকা অবলম্বনে

মন্তব্য